খালেদার ঘুমের ইনজেকশন নিয়ে হাছান মাহমুদের সংশয়

প্রকাশঃ জানুয়ারি ২৫, ২০১৫ সময়ঃ ২:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

hasan mahmud 3সন্তানের মৃত্যুর পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া ইনজেকশন নিয়ে সংশয় প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, কাউকে ঘুমের ইনজেকশন দেয়া হলে তিনি জেগে ওঠার পরও রেশ অনেকক্ষণ থাকে। কিন্তু প্রধানমন্ত্রী ফিরে আসার পরপরই ঘুম ভেঙে খালেদা স্বাভাবিক আচরণ করেছেন।

যারা প্রধানমন্ত্রী নিজে ছুটে যাওয়ার পরও কার্যালয়ের ফটক খুলে দেয়ার সৌজন্যতা দেখাতে পারেন না, তাদের কথায় বিশ্বাসযোগ্যতার কোনো লেশমাত্র থাকতে পারে না।

আজ রোববার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে একথা বলেন সাবেক বনমন্ত্রী হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, যারা প্রচণ্ড শোকের মাঝেও প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেন না, তাদের কাছে দেশ ও জাতি কিছু চাওয়ার থাকে না। আমি বিএনপি নেত্রীকে বলব- এখন অন্তত কোকোর আত্মার শান্তির কথা বিবেচনা করে পেট্রোল বোমা মারা ও এই হিংসা বন্ধ করুন।

সাবেক এই বনমন্ত্রী বলেন, আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গভীর শোক প্রকাশ ও সমবেদনা জানাতে প্রধানমন্ত্রী নিজে ছুটে গিয়েছেন খালেদা জিয়ার কাছে। অথচ তারা সেখানে চরম অসৌজন্যতার পরিচয় দিয়েছে। যারা প্রধানমন্ত্রী নিজে ছুটে যাওয়ার পরও কার্যালয়ের ফটক খুলে দেয়ার সৌজন্যতা দেখাতে পারেন না, তাদের কথায় বিশ্বাসযোগ্যতার কোনো লেশমাত্র থাকতে পারে না।

হাছান মাহমুদ বলেন, কাউকে ঘুমের ইনজেকশন দিলে তার রি-অ্যাকশন জেগে উঠার পরও অনেকক্ষণ থাকে। অথচ প্রধানমন্ত্রী চলে আসার কিছুক্ষণ পরই নাকি খালেদা জিয়া জেগেছেন এবং আবার তাকে দেখতে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছে।

তিনি প্রশ্ন রাখেন, কিভাবে, কোন ঘুমের ইনজেকশন খালেদা জিয়াকে দেয়া হলো, আর তিনি কিভাবে এত তাড়াতাড়ি জেগে স্বাভাবিক মানুষের মত হতে পারলেন এবং প্রধানমন্ত্রীকে ফের আমন্ত্রণ জানালেন তা আমার বোধগম্য নয়।

হাছান মাহমুদ বলেন, রাজনীতি আমাদের পরিশীলিত আচরণ ও সৌজন্যতা শেখায়। প্রধানমন্ত্রীর সঙ্গে গতকাল (শনিবার) যেটা করা হয়েছে, এটা সামাজিক-সংস্কৃতিতে একটা কালো দাগ হয়ে থাকবে। এমন ঘটনা বাংলাদেশে আগে কখনো ঘটেনি, আগামীতে কোনো দিন ঘটবে কিনা সেটা নিয়েও সন্দেহ আছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ডাবলু, ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহর লাইলী, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।

প্রতিক্ষণ /এডি/ রেহেনা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G